Saturday , January 22 2022

HSC Admission Notice 2020-21 Academic Session | XI Class

 HSC Admission Notice 2020-21 Academic Session | XI Class

আগামী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা করেছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। প্রথম ধাপে ৬ জুন থেকে ২৪ জুন পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে শিক্ষার্থীরা। আবেদন যাচাই-বাছাই শেষে ৫ জুলাই প্রথম ধাপের ফল প্রকাশ করা হবে।
ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. হারুন-অর-রশিদ কালের কণ্ঠকে বলেন, চলতি মাসের মধ্যে এসএসসির ফল প্রকাশ করা হলে আগামী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা আমরা করেছি। এসএসসির ফল প্রকাশের পরপরই এ ব্যাপারে বিস্তারিত গাইডলাইন প্রকাশ করা হবে।

জানা যায়, করোনার মধ্যে চলতি মাসেই এসএসসি ও সমমানের ফল প্রকাশ করার জোর প্রস্তুতি নিচ্ছে আন্তঃশিক্ষা বোর্ড। ঈদের আগে বা পরে এসএসসির ফল প্রকাশ করা হবে। আর এসএসসির ফল প্রকাশের এক সপ্তাহের মধ্যেই একাদশে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু করার পরিকল্পনা করা হয়েছে।

Hsc Admission 2020

আন্তঃশিক্ষা বোর্ড সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক কালের কণ্ঠকে বলেন, ৯০ শতাংশ ওএমআর শিট ইতিমধ্যে বোর্ডে এসে পৌঁছেছে। এই শিটগুলো স্ক্যানিং করতে না করতেই বাকি ১০ শতাংশ চলে আসবে। চলতি মাসে এসএসসির ফল প্রকাশে সবরকম চেষ্টাই আমাদের রয়েছে। আর এসএসসি পরীক্ষার ফল প্রকাশের পরপরই অনলাইনে একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শুরু করা হবে।
জানা যায় এবারের এসএসসি ও সমমানের ফল প্রকাশ তেমন কোনো আনুষ্ঠানিকতা থাকবে না। শিক্ষার্থীরা মোবাইলে এসএমএসের মাধ্যমে তাদের ফল জানতে পারবেন। আর একাদশে ভর্তি আবেদনও অনলাইনে ঘরে বসেই করা যাবে।

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *