Header Ads

  • Breaking News

    ক্লাস ও পরীক্ষা নিয়ে উদ্বিগ্ন জাতীয় বিশ্ববিদ্যালয় সহ সারাদেশের শিক্ষার্থীরা

    ক্লাস ও পরীক্ষা নিয়ে উদ্বিগ্ন জাতীয় বিশ্ববিদ্যালয় সহ সারাদেশের শিক্ষার্থীরা


    বর্তমানে সারাবিশ্ব করোনা আতঙ্কে আতঙ্কিত। শুধু বহির্বিশ্ব নয়, বাংলাদেশ ইতিমধ্যে করোনা প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তার মধ্যে আগামী 11 ই এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। যদিও এই ছুটি প্রথম পর্যায়ে 4 এপ্রিল এবং দ্বিতীয় পর্যায়ের 9 এপ্রিল এবং তৃতীয় পর্যায়ে 11 এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়।

    উল্লেখ্য যে করোনার প্রাদুর্ভাব যদি আরো বেশি পরিমাণ বাড়তে থাকে তবে সাধারণ ছুটিও আরো বেশি বাড়তে পারে।

    ইতিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চলাকালীন সময়ে এই বন্ধ নোটিশ জারি করা হয় এবং গত 28 মার্চ থেকে মাস্টার্সের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়। এমন ভয়াবহ যখন পরিবেশ তখন উদ্বিগ্ন জাতীয় বিশ্ববিদ্যালয় সহ সারা দেশের শিক্ষার্থীরা।
    Notice About Educational


    এসএসসি পরীক্ষার ফল প্রকাশ পেছাতে পারে বলে একটি খবর প্রকাশ হয়েছে। এপ্রিলে এইচএসসি 2020 অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে যাবে করোনার প্রাদুর্ভাবের কারণে, এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের বাকি চারটি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা নিয়ে কোনো নোটিশ এখনো পর্যন্ত প্রকাশ করা হয়নি।

    এমনকি মাস্টার্স ফাইনাল পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে তা নিয়েও কোন নোটিশ প্রকাশ করা হয়নি। অনির্দিষ্টকালের জন্য সকল শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বিভিন্ন গণমাধ্যম পরীক্ষার তারিখ নিয়ে বিভিন্ন তথ্য দিয়ে থাকলেও ধারণা করা হয় আগামী ঈদুল ফিতরের পূর্বে কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

    তবে ইতিমধ্যেই একটি খবর প্রকাশিত হয়েছে যা হলো, এইচএসসি পরীক্ষা রুটিন নিয়ে। শিক্ষা প্রতিষ্ঠান চালু হবার 15 দিন পরেই দেওয়া হবে এই রুটিন। এইচএসসি পরীক্ষার্থী যারা রয়েছেন তারা উদ্বিগ্ন হবেন না। শিক্ষাপ্রতিষ্ঠান চালু হওয়ার পরই আপনারা এ বিষয়ে নতুন নোটিশ পাবেন অথবা রুটিন পাবেন।

    আর যারা জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে রয়েছেন, তারা অফিস চালু হওয়ার এক সপ্তাহের মধ্যেই নতুন পরীক্ষা স্থগিত পরীক্ষার নতুন নোটিশ অথবা নতুন রুটিন পেয়ে যাবেন।

    সবসময় জাতীয় বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের শিক্ষা বিষয়ক সকল তথ্য পাওয়ার জন্য আবেদন ওয়েবসাইট টি ভিজিট করুন আমাদের ওয়েবসাইট লিংকঃ


    শুধুমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট তথ্য সবার আগে পাওয়ার জন্য আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয় এবং পেজ রয়েছে আপনি চাইলে যুক্ত হতে পারেন।
    আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয় গ্রুপের লিংক এখানে
    বাংলাদেশের সকল চাকরির সার্কুলার সবার আগে পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
    join


    No comments