Saturday , April 20 2024

ব্রেকিংঃ মঙ্গলবার থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা স্থগিত

 এইমাত্র প্রকাশিত

 

nu notice
nu notice

 

 

সরকারি নির্দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান সকল পরীক্ষা আগামী মঙ্গলবার থেকে স্থগিত ঘোষণা করা হয়েছে।

এর আগে দুপুরে শিক্ষামন্ত্রী এক প্রেস ব্রিফিং এ শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির ব্যাপারে নিশ্চিত করেন।

 বিস্তারিত জানতে নিচের ছবিতে ক্লিক করুন

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষাস্থগিত

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি সিদ্ধান্তের আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা বন্ধ থাকবে। 

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তর থেবে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা বন্ধের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘১৭ মে থেকে হল খুলে দেওয়া হবে। আর ২৪ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান শুরু হবে। ২৪ মে পর্যন্ত কোনও ধরনের পরীক্ষা হবে না। এ সিদ্ধান্ত সকল বিশ্ববিদ্যালয়ের জন্য সমভাবে প্রযোজ্য হবে।’



জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলমান ও সূচি ঘোষণার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ‘পরীক্ষা নিয়ে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা সকল বিশ্ববিদ্যালয়ের জন্য সমভাবে প্রযোজ্য। অর্থাৎ ২৪ মে’র আগে কেউ কোনও ধরনের পরীক্ষা নেবে না।’

এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষাও চলমান।


এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের ২য় বর্ষ ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা গত ১৩ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে শুরু হয়েছে পরীক্ষা চলার কথা রয়েছে ২৩ মার্চ পর্যন্ত। আর ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা গত ১৭ জানুয়ারি থেকে শুরু হয়েছে।

উল্লেখ্য, গত বছর ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় তা বাড়িয়ে কওমি মাদ্রাসা ছাড়া সকল ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়।

এরইমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের পরীক্ষার সময়সূচি ঘোষণা করা হয়। 

 

nu notice
nu notice

 

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *