Tuesday , March 19 2024

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক(সম্মান) শ্রেণীর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

 ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক(সম্মান) শ্রেণীর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়ে।

 

nu admission notice 2021
nu admission notice 2021

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত স্নাতক (সম্মান) শ্রেনীতে পাঠদানকারী কলেজ সমূহ ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রমের অনলাইন প্রাথমিক আবেদন
👉 আগামী ২৮/০৭/২০২১ তারিখ বিকাল ৪ঃ০০টা থেকে শুরু হয়ে ১৪/০৮/২০২১ তারিখ রাত ১২ঃ০০ পর্যন্ত চলবে।
✅ আগ্রহী প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আবেদন ফর্ম পূরণ করতে হবে এবং প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০/- টাকা কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১৬/০৮/২০২১ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে।
উল্লেখ্য, এ শিক্ষাবর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাস ১৫ই সেপ্টেম্বর ২০২১ তারিখ থেকে শুরু হবে!
➡️ ভর্তি যোগ্যতাঃ
বাংলাদেশে স্বীকৃত যে কোন শিক্ষা বোর্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখা থেকে ২০১৭/২০১৮ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫ এবং ২০১৯/২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ২.৫ প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবে।
👉 বাংলাদেশে স্বীকৃত যে কোন শিক্ষা বাের্ড/উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২০১৭/২০১৮ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০ এবং ২০১৯/২০২০ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ২.৫ প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবে।
👉 বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে শুধুমাত্র i) এইচ.এস.সি. (ভােকেশনাল) ii) এইচ.এস.সি. (বিজনেস্ ম্যানেজমেন্ট) ii) ডিপ্লোমা-ইন কমার্স পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ২ নং শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে।
প্রার্থীদের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় পঠিত বিষয়সমূহ থেকে ভর্তি যােগ্য (Eligible) বিষয় নির্ধারণ করা হবে। উক্ত পঠিত বিষয়ে (২০০ নম্বরের) ন্যূনতম গ্রেড পয়েন্ট ৩.০ থাকতে হবে।

 

nu admission notice 2021
nu admission notice 2021

nu admission notice 2021
nu admission notice 2021

 

★ বিজ্ঞপ্তির পিডিএফ ফাইলঃ http://app1.nu.edu.bd/notice/HONS_Circular.pdf

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *