Saturday , October 23 2021

২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

ব্রেকিং নিউজ 

প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) ভর্তি কার্যক্রম(২০১৮-১৯ শিক্ষাবর্ষ)

২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশঃ

 

national university
national university

 

 

★ অনলাইনে আবেদনের সময়সীমাঃ অনলাইনে রেজিষ্ট্রেশন কার্যক্রম 

২৫ জানুয়ারি ২০২১ তারিখ বিকাল ৪টা থেকে শুরু হয়ে ০৭ ফেব্রুয়ারী ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে

★ আবেদনের যোগ্যতাঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিন বছর মেয়াদী স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ন্যূনতম ৪৫% নম্বর এবং গ্রেডিং ও ক্রেডিট পদ্ধতিতে ন্যূনতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত প্রার্থীরা প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে আবেদন করতে পারবে।

প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে ভর্তিচ্ছু বিষয়টি স্নাতক (পাস) পর্যায়ে ন্যূনতম ৪০০ নম্বরে পঠিত বিষয় হিসাবে থাকতে হবে এবং তাতে ন্যূনতম ৪০% নম্বর অথবা গ্রেডিং ও ক্রেডিট পদ্ধতিতে জিপিএ ২.০ পেতে হবে।

★ আবেদন ও রেজিষ্ট্রেশনের পদ্ধতিঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের আবেদন ফরম পূরণ করার পর প্রিন্ট করে আবেদন ফি বাবদ ৩০০/- (তিনশত) টাকা ও রেজিষ্ট্রেশন ফি ৮০০ টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট কলেজে ০৮ ফেব্রুয়ারীর ২০২১ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে। অনলাইনে আবেদন করে, কলেজে জমা দেওয়ার পর রেজিষ্ট্রেশন সম্পন্ন হবে! সরকারি কলেজেসমূহ নিদিষ্ট সময়ের মধ্যে রেজিষ্ট্রেশন সম্পন্ন করবে,তাই অবশ্যই সরকারি কলেজের নোটিশের খোঁজ রাখবেন।

👉 প্রতিটি কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে অধিভুক্ত একটি বিষয়ে সর্বোচ্চ ১০০০ (এক হাজার) প্রার্থী আবেদন করতে পারবে।

★ বিষয় নির্বাচনের জন্য অনুমোদিত বিষয়সমূহঃ বাংলা, ইংরেজি, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, দর্শন, আরবী, ইসলামিক স্টাডিজ, সংস্কৃত, পালি, অর্থনীতি, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, মার্কেটিং ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং। সংশ্লিষ্ট কলেজে প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামে উল্লিখিত বিষয়সমূহে অধিভুক্তি থাকলে কেবলমাত্র ঐ সকল বিষয়ে প্রাইভেট রেজিস্ট্রেশন করা যাবে।প্রার্থীকে অবশ্যই স্নাতক (পাস)/সার্টিফিকেট কোর্স পরীক্ষায় পঠিত বিষয় থেকে শর্তপূরণ সাপেক্ষে বিষয় নির্বাচন করতে হবে।

 

nu masters admission
nu masters admission

 

👉 ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে যেসব কলেজে আবেদন করে রেজিষ্ট্রেশন করা যাবেঃ https://drive.google.com/…/1jAYbuPx0wehFnBagsxI…/view…
★ সার্কুলারের পিডিএফ ফাইলঃ http://app1.nu.edu.bd/notice/MS_PRELI_PRIVATE_Circular.pdf

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *