Friday , January 21 2022

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স অধ্যয়নরত বিভিন্ন সেশনের যা হতে পারে

পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স অধ্যয়নরত বিভিন্ন সেশনের যা হতে পারেঃ

nu
Nu

🔴 অনার্স ১ম বর্ষঃ ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের দ্রুত রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু হবে এবং এরপর নিয়মিত ও অনিয়মিত, গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের অনার্স ১ম বর্ষের ফরম ফিলাপের ডেট দেওয়া হবে। ফরম ফিলাপ শেষ হওয়ার পর পরীক্ষার সময়সূচি প্রকাশ হতে পারে।

🔴অনার্স ২য় বর্ষঃ গত বছর ২য় বর্ষের ফাইনাল পরীক্ষা নভেম্বর মাসে শুরু হয়েছিল। এবার ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২য় বর্ষের পরীক্ষা করোনা পরিস্থিতির কারনে একটু লেট হতে পারে। ১ম বর্ষের পরপরেই ২য় বর্ষের ফরম ফিল আপ ও পরীক্ষার কার্যক্রম শুরু হয়ে যাবে আশাকরি। তাই সবাই পরীক্ষার প্রস্তুতি চালিয়ে যান।

🔴অনার্স ৩য় বর্ষ (নিউ): ২০১৭-১৮ শিক্ষাবর্ষের দ্বিতীয় বর্ষের রেজাল্ট গত সপ্তাহে প্রকাশ হয়েছে। এখন রেজাল্ট পুনঃনিরীক্ষনের আবেদন চলছে।
২য় বর্ষের ফরম ফিল আপ ও পরীক্ষার পরপরেই আশাকরি ৩য় বর্ষের পরীক্ষার কার্যক্রম শুরু হয়ে যাবে।

🔴অনার্স ৩য় বর্ষ (পুরাতন): ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নিয়মিত ও অনিয়মিত, গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের অনার্স ৩য় বর্ষের যাদের ব্যবহারিক পরীক্ষা আছে পরিস্থিতি স্বাভাবিক হলেই শুরু হবে৷ এখন আপনারা বসে না থেকে চতুর্থ বর্ষের পড়াশুনা শুরু করে দিতে পারেন। 😊

🔴 অনার্স ৪র্থ বর্ষঃ ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নিয়মিত ও অনিয়মিত, গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের অনার্স চতুর্থ বর্ষের বাকি তত্ত্বীয় পরীক্ষা সবার আগে শুরু হবে৷ পরীক্ষা শেষ হওয়ার কিছুদিন পরেই ব্যবহারিক ও ভাইভা পরীক্ষা আরম্ভ হবে।

About Staff Reporter

2 comments

  1. Honours 4th year(special) tader results kobe hobe?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *