Wednesday , May 25 2022

রেজিস্ট্রেশন ফি ফেরত চান পরীক্ষার্থীরা, যা বলছে শিক্ষাবোর্ড

 রেজিস্ট্রেশন ফি ফেরত চান পরীক্ষার্থীরা, যা বলছে শিক্ষাবোর্ড

hsc exam
hsc exam

 

এইচএসসি ও সমামানের পরীক্ষা বাতিল করা হয়েছে। পরীক্ষা বাতিল করার কারণে এই পরীক্ষার জন্য শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া রেজিস্ট্রেশনের তিন হাজার টাকা ফেরত চেয়েছেন শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন দাবিই তুলেছেন তারা। অন্যদিকে শিক্ষাবোর্ড বলছে, পরীক্ষার সব আয়োজন সম্পন্ন করা হয়েছিল। সে কারণে ফি ফেরত দেয়ার কোনো সুযোগ নেই।

বুধবার (৭ অক্টোবর) বেলা ১টায় এইচএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত অনলাইন বৈঠকে পরীক্ষা বাতিলের ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এমন ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পরীক্ষার ফি হিসেবে নেয়া ৩ হাজার টাকা ফেরতের দাবি তোলেন শিক্ষার্থীরা। ফেসবুকের বিভিন্ন গ্রুপে রেজিস্ট্রেশন ফি ফেরতের দাবি স্ট্যাটাসও দেন অনেকে। তবে শিক্ষার্থীদের এই দাবি নাকচ করে দিয়েছে শিক্ষাবোর্ড।

এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান ও ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, এইচএসসি পরীক্ষা বাতিল হলেও রেজিস্ট্রেশনের কোনো টাকা ফেরত দেয়া হবে না। কেননা এর পুরো টাকাটাই পরীক্ষা আয়োজনের জন্য খরচ হয়ে গেছে।

তিনি বলেন, রেজিস্ট্রেশনের জন্য যে ফি নেয়া হয়েছিল সে টাকা খরচ করে প্রশ্ন ছাপানো হয়েছে। এছাড়া পরীক্ষাও প্রায় আয়োজন করা হয়ে গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে স্থগিত হওয়ায় পরীক্ষা নেয়া যায়নি, এজন্য আপাতত রেজিস্ট্রেশন ফি ফেরত দেয়ার কোনো পরিকল্পনা নেই।

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published.