Tuesday , October 19 2021

ব্রেকিং নিউজঃ এইমাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা সংক্রান্ত নোটিশ প্রকাশ

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ২৪ শে মে থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু হবে। একইসঙ্গে ২৪ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাও শুরু হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

national university
national university

 

 



জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ সমূহে নন-এমপিও শিক্ষকদের একটি তালিকা প্রেরণ সংক্রান্ত নোটিশ


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী ২৪ শে মে থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম শুরু হবে। ২৪ মে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাও শুরু হবে৷ সেসব পরীক্ষার সংশােধিত সময়সূচি অতিসত্ত্বর বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের পরীক্ষার প্রস্তুতি নেয়ার জন্য আহ্বান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের অনলাইন ক্লাশে অংশ নিয়ে পড়াশােনা চালিয়ে যাওয়ারও নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে আগামী ২৪ মে’র পর পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। করোনার ঝুঁকি এখনো রয়েছে। আমাদের কোনো শিক্ষার্থী যেন আক্রান্ত না হয় সেজন্য আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি।



তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মূল যে দাবি ছিল, সেটি হলো বিসিএস। যারা বিসিএস পরীক্ষা দিতে চায় তাদের পরীক্ষাগুলো আমরা নিয়ে নিতে পেরেছি। ফলে তারা এখন বিসিএসে অংশগ্রহণ করতে পারবে। ফলে স্থগিত পরীক্ষাগুলো স্থগিতই থাকছে।

এর এগে সোমবার ২২ ফেব্রুয়ারি রাতে এক বিজ্ঞপ্তিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি সিদ্ধান্তের আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা বন্ধ থাকবে। স্থগিত এসকল পরীক্ষার সময়সূচি পরবর্তীতে সংশ্লিষ্ট সকলকে জানানো হবে৷

এদিকে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, ঈদুল ফিতরের পরে আগামী ২৪ মে সব বিশ্ববিদ্যালয়গুলোর ক্লাস শুরু হবে। ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলে দেয়া হবে। ২৪ মে পর্যন্ত কোনও ধরনের কোনও পরীক্ষা হবে না। দেশের সকল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত সিদ্ধান্ত সকল বিশ্ববিদ্যালয়ের জন্য সমভাবে প্রযোজ্য হবে। এরপর সেদিন রাতেই চলমান সব পরীক্ষা স্থগিত করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি ২য় বর্ষ, মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষাসহ বেশকিছু প্রফেশনাল কোর্সের পরীক্ষা চলমান আছে। এছাড়াও অনার্স চতুর্থ বর্ষের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ১ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল। এসব পরীক্ষা কয়েকমাস ধরে করোনার কারণে স্থগিত ছিল। দীর্ঘদিন স্থগিত থাকার পরে স্বাস্থ্যবিধি মেনে এসব পরীক্ষা শুরু হয়। কিন্তু সরকারি সিধান্তের আলোকে আবারও সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

 

national university
national university

 

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *