Tuesday , October 19 2021

জানুয়ারিতে নেওয়ার প্রস্তুতি চলছে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষাঃ এনইউ উপাচার্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের স্থগিত পরীক্ষাগুলো জানুয়ারিতে নেয়া হবে বলে এমন একটি আভাস পাওয়া গিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এমন একটি তথ্য জানা গিয়েছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন অর রশিদ জানিয়েছেন আগামী জানুয়ারীতেই অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা নেওয়ার পুর্বপ্রস্তুতি চলছে।

এর আগে নভেম্বরে এমন একটি নিউজ পাওয়া যায় যে আসছে ডিসেম্বরেই হতে চলেছে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা। তবে করোনা প্রকোপ ২য় বার গনহারে বৃদ্ধি পাবার আশংকায় তা স্থগিত রয়েছে। তবে এবছর শীতে যদি করেনার প্রকোপ সেই হারে না দেখা যায় তবে স্থগিত পরীক্ষাগুলো হবার সম্ভাবনা রয়েছে।

National University Hons 4th Year Exam
National University Hons 4th Year Exam

 

 

 

এদিকে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো তাদের অনলাইন ভিত্তিক কিংবা গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত থেকেও সরে এসেছে। সেখানেও সশরীরে পরীক্ষা নেবার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আরো জানতে এখানে ক্লিক করুন

উল্লেখ্য যে দীর্ঘ ৯ মাসের বেশি সময় ধরে বাংলাদেশে করোনা প্রভাবের কারনে শিক্ষা প্রতিষ্ঠান সহ সকর পরীক্ষা বন্ধ রয়েছে। এর মধ্যে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বলে তারা জানিয়েছে।

অনার্স চতুর্থ বর্ষের ৫ টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও বাকি পরীক্ষার  জন্য তারা রেজাল্ট না পাওয়াতে সরকারি অনেক চাকরির আবেদন যেখানে অনার্স পাশ যোগ্যতা চাওয়া হচ্ছে সেগুলো হারাচ্ছে।

ইতিমধ্যে শেষ হয়েছে প্রাইমারী শিক্ষক নিয়োগের বিশাল আবেদন। এবং ৪২ ও ৪৩ কম বিসিএস এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এমতাবস্থায় যদি তাদের এই বাকি পরীক্ষাগুলো অনুষ্ঠিত হওয়া কিংবা ৫ টি বিষয়ের উপর নির্ভর করে ফ প্রকাশ না করা হয় তবে তাদের জীবন থেকে ১ টি বছর সাথে দারুণ কিছু চাকরির আবেদনের সুযোগ হাতছাড়া হবে বলে তারা মনে করছে।

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *