Friday , December 3 2021

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের ইতিহাস জেনে নিন | National University 1st Convocation

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের ইতিহাস জেনে নিন আজকের আর্টিকেল থেকে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমার্বতন ১৭ই জানুয়ারি ২০১৭ মঙ্গলবার বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এতে সভাপতির আসন অলঙ্কৃৃত এবং স্নাতকদের ডিগ্রি প্রদান করেন মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় চ্যান্সেলর জনাব মোঃ আবদুল হামিদ।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষামন্ত্রী জনাব নুরুল ইসলাম নাহিদ এমপি। সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

National University 1st Convocation
National University 1st Convocation

জাতীয় বিশ্ববিদ্যালয় এর সমাবর্তনে মোট ৪ হাজার ৯ শত ৩৪ জন গ্র্যাজুয়েটস নিবন্ধন করেন, যাদের মধ্যে মেয়ে ৩ হাজার ১ শত ৩৭ জন এবং ছেলে ১ হাজার ৭ শত ৯৫ জন অর্থাৎ মেয়েদের সংখ্যা প্রায় দ্বিগুন।
১ম সমাবর্তনে যারা অংশ গ্রহণ করেন
১৯৯৮ সাল থেকে ২০১২ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের গ্র্যাজুয়েটস যারা এ বিশ্ববিদ্যালয়ের অধীনে সফলভাবে শিক্ষা কার্যক্রম সম্পন্ন করেন তাদেরকে এ সমাবর্তনে অংশগ্রহণ এর জন্য রেজিস্ট্রেশন আহ্বান করা হয়।

প্রতিষ্ঠার প্রায় আড়াই দশক পর গত ১৭ জানুয়ারি ২০১৭ অনুষ্ঠিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিকেল ৩টায় এ সমাবর্তন অনুষ্ঠিত হয়। দীর্ঘ দিন পরে এ সমাবর্তন অনুষ্ঠিত হওয়াই শিক্ষার্থীরা যেমন খুশি ছিল তেমনি নানা অব্যবস্থাপনা আর ভোগান্তির কারণে অনেককে মন খারাপ করে থাকতে দেখা গেছে।

শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন Subscribe Now

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন এর জন্য আমরা আন্দোলনের প্রস্তুতি নিতে চাই

আমাদের সাথে যোগ দিতে আমাদের গ্রুপে জয়েন করুন Click Here To Join Our Group

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *