Friday , December 3 2021

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত হওয়া পরীক্ষা সংক্রান্ত তথ্য প্রকাশ | National University Exam notice 2020

বর্তমানে সারাদেশে করোনা প্রাদুর্ভাবের কারণে শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সোমবার গণভবনে বিশেষ বিজ্ঞপ্তির সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন যদি কোনো পরিস্থিতি অব্যাহত থাকে তাহলে আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সার্বিক পরিস্থিতির কথা চিন্তা করে জাতীয় বিশ্ববিদ্যালয় গত মার্চ মাস থেকেই তাদের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। উল্লেখ্য যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চলাকালীন সময়ে এই বন্ধ ঘোষণা নোটিশ প্রকাশ করা হয়।

National university Exam notice 2020
National university Exam notice 2020


গত 28 মার্চ থেকে মাস্টার্স পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা প্রাদুর্ভাবের কারণে এই পরীক্ষাটিও বন্ধ ঘোষণা করা হয়।

আরো পড়ুন অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল প্রকাশ

ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং পেজে বিভিন্ন পোস্ট এবং বিভিন্ন আর্টিকেল দেখা যাচ্ছে যেগুলোতে অনেকেই অনুমান করে বলছেন হয়তো আগামী মে মাস থেকে আবারও এই পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে।

কিন্তু আসলে এই ধরনের তথ্যের কোনো সত্যতা নেই বা কোনো ভিত্তি নেই। এটা সম্পূর্ণই নির্ভর করবে পরিস্থিতির উপর। যদি এই পরিস্থিতি অব্যাহত থাকে তাহলে আগামী সেপ্টেম্বর মাস পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিস আগামী 5 মে পর্যন্ত বন্ধ থাকার কারণে এই মুহূর্তে কোন ধরনের নোটিশ প্রকাশ করা সম্ভব হবে না। যদি আপনি কোথাও কোনো নোটিশ পান তাহলে সেটাকে কখনোই বিশ্বাস করবেন না।

আরো পড়ুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী উপবৃত্তি প্রকাশ সংক্রান্ত তথ্য



আশা করা যায় আগামী 5 ই মে এর পর আরও একটি নতুন নোটিশ আসবে পরীক্ষা সংক্রান্ত কিংবা অফিস বন্ধ সংক্রান্ত।

এই মুহূর্তে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর প্রতি একটাই অনুরোধ থাকবে, আপনারা বাড়িতে বসে নিয়োগ পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে থাকুন। যেহেতু অনেক দিন বন্ধ থাকার পর আবার নতুন করে নোটিশ আসবে সেহেতু এই নোটিশে বেশিদিন সময় হয়তো দেওয়া হবেনা। পরিক্ষার রুটিনে খুব কম সময়ই বন্ধ আপনি পাবেন তাই আপনার উচিত হবে এই মুহূর্তে বাড়িতে বসেই আপনার পরীক্ষার সার্বিক প্রস্তুতি শেষ করে ফেলা।

নিয়মিত জাতীয় বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য সকল চাকরির খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আপনি চাইলে আমাদের অফিসিয়াল ফেসবুক গ্রুপে জয়েন করে থাকতে পারেন।

About Staff Reporter

One comment

  1. জীবন থমকে গে!! সময় বয়ে চললো?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *