Friday , December 3 2021

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য | National University Hons Result 2020

প্রিয় পাঠক, অত্যন্ত দুঃখের সাথে জানানো যাচ্ছে যে বাংলাদেশসহ সারা বিশ্বে করোনাভাইরাস এক বিরাট খারাপ পরিস্থিতি তৈরি করেছে। ইতিমধ্যে বাংলাদেশেও হানা দিয়েছে এই করোনাভাইরাস এবং দিনের পর দিন এর প্রভাব বাড়তে চলেছে। আপনারা অবগত আছেন যে গত কয়েকদিন আগেই গণভবনে প্রধানমন্ত্রীর প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান কত দিন বন্ধ থাকবে সে বিষয়ে একটা বক্তব্য প্রদান করেছেন এবং তিনি এটা স্পষ্ট ভাবে উল্লেখ করেছেন যে, যদি কোনো পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে সেপ্টেম্বর পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এ সকল কার্যক্রমের সাথে তাল মিলিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছিল গত মার্চ মাসে। এমনিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট প্রকাশ নিয়ে অনেক বিড়ম্বনা থাকে তার ওপর এই ভাইরাসের কারণে তা অসহনীয় পর্যায়ে চলে গিয়েছে।

National University Hons Result 2020
National University Hons Result 2020

অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে অলরেডি 60 দিন পার হয়ে গিয়েছে। যদিও জাতীয় বিশ্ববিদ্যালয় বর্তমানে রেজাল্ট প্রকাশ 90 দিনের ভিতরে থাকতো কিন্তু করোনা ভাইরাসের কারণে যেহেতু অফিস এবং সর্বপ্রকার অফিসিয়াল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে এবং আগামী 5 ই মে এর আগে কোনভাবেই অফিস কার্যক্রম শুরু করা সম্ভব নয় তাই ধারণা করা হয় এ সংক্রান্ত যে কোন নোটিশ আগামী 5ই মে’র পর প্রকাশ করা হতে পারে।

ইতিমধ্যে ফেসবুকের বিভিন্ন পেজ এবং গুরুপে রেজাল্ট প্রকাশ নিয়ে ছাত্রছাত্রীদের মধ্যে উদ্বিগ্নতা প্রকাশ পেয়েছে। ছাত্র-ছাত্রীদের চাওয়া হল অন্তত তাদের রেজাল্ট টা প্রকাশ করা হোক। যদিও রেজাল্ট প্রকাশ করা হলেও তারা পরবর্তী বর্ষে উঠতে পারবে না এই পরিস্থিতিতে। তবুও তারা চায় যে তাদের রেজাল্ট দিয়ে দেয়া হোক।

আপনারা অবগত আছেন যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অলরেডি দুইটা পরীক্ষা রানিং অবস্থা থেকে স্থগিত ঘোষণা করা হয়েছে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা রানিং অবস্থায় স্থগিত এবং মাস্টার্স ফাইনাল এর পরীক্ষার রুটিন প্রকাশ হওয়ার পর সেই পরীক্ষা আর অনুষ্ঠিত হয়নি তাই রেজাল্ট পাওয়ার পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষাবর্ষের অন্যান্য বর্ষে যারা রয়েছে তারাও উদ্বিগ্ন রয়েছে তাদের সেশনজট এর ব্যাপারটা নিয়ে।

সব মিলিয়ে এটা বলা যায় যে ঈদের আগে রেজাল্ট অথবা নতুন রুটিন কোন ভাবেই প্রকাশ সম্ভব নয়। হয়তো ঈদের পর রেজাল্ট প্রকাশ হতে পারে এবং করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যেহেতু পরীক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব নয় তাই পরীক্ষার্থী যারা রয়েছেন তাদেরকে অবশ্যই পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে যারা পরীক্ষার ফল প্রত্যাশী রয়েছে তাদের ফলাফল হয়তো ঈদের পরে প্রকাশ করা হতে পারে।


আমরা আমাদের ওয়েবসাইটটিতে সব সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল আপডেট তথ্য পোস্ট করার চেষ্টা করি। আপনারা ইতিমধ্যেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সঠিক খবর আমাদের মাধ্যমে পেয়েছেন এবং আমরা আগে আগেই তথ্যগুলো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। ফেসবুকের বিভিন্ন পেজ এবং গ্রুপে আপনাদের উদ্বিগ্নতা দেখে এই রিপোর্টটি করা ।কোন প্রকার ভুল তথ্য বা বিভ্রান্ত হবেন না।

সব সময় কোনো নোটিশ পেলে আগেই নিজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট যাচাই করে নিবেন যে সেখানে সেই নোটিশটা পোস্ট করা হয়েছে কিনা। এছাড়াও আপনি চাইলে আমাদের ফেসবুক পেজ রয়েছে, আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপলোড দেওয়ার পর সেখান থেকে সংগ্রহ করে সেটাকে ফেসবুক পেজে আপলোড দিয়ে থাকি। তাই আপনি চাইলে সঠিক তথ্য পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেজের সাথে যুক্ত হয়ে থাকতে পারে আমাদের ফেসবুক পেজ পেতে এখানে ক্লিক করুন।

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *