Thursday , January 20 2022

এবার উচ্চমাধ্যমিকে উপবৃত্তি প্রদান শুরু | ছাত্র-ছাত্রীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার নির্দেশ

২০১৮-১৯ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির ৩ লাখ ২৬ হাজার শিক্ষার্থীদের সমাপ্ত উচ্চমাধ্যমিক উপবৃত্তি প্রকল্পের টাকা বিকাশ অ্যাকাউন্টে পাঠানো হবে। তাই, এসব শিক্ষার্থীর নতুন বিকাশ অ্যাকাউন্ট খোলার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। বৃহস্পতিবার (৪ জুন) অধিদপ্তর থেকে সব জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের এ নির্দেশনা জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

Hsc Stipend 2020

জানা গেছে, বিকাশ কর্তৃপক্ষ সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাথে যোগাযোগ করে শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খোলার সিডিউল নির্ধারণ করবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তত্ত্বাবধানে এবং প্রতিষ্ঠান প্রধানের সহযোগিতায় বিকাশ প্রতিনিধি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের অ্যাকাউন্ট খুলে দেবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সিডিউল অনুমতি ছাড়া বিকাশ প্রতিনিধি সরাসরি শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে অ্যাকাউন্ট খুলতে পারবে না।

তালিকাভুক্ত সব শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা নিশ্চিত করতে হবে। কোন যোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা থেকে বাদ পড়লে বা কোন অযোগ্য শিক্ষার্থীর অ্যাকাউন্ট খোলা হলে প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবেন।

শিক্ষার্থী বা তার পিতা-মাতা বা অভিভাবকের নাম ছাড়া অন্য কারো নামে রেজিস্ট্রেশন করা নাম্বারে বিকাশ অ্যাকাউন্ট খোলা যাবে না। অসত্য বা ভুল তথ্য দিয়ে উপবৃত্তির টাকা নেয়া হলে প্রতিষ্ঠানের প্রধানকে সে টাকা ফেরত দিতে হবে এবং প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো চিঠিতে উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার বিস্তারিত প্রক্রিয়া বর্ণনা করা হয়েছে।

পাঠকদের জন্য শিক্ষার্থীদের বিকাশ অ্যাকাউন্ট খোলার বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরা হলো।

Hsc Stipend 2020

খবরটি দৈনিক শিক্ষা ডটকম থেকে সংগৃহীত

About admin

Hi, I am Shohan From Bangladesh. I collect Job Circular From Official Website and Newspaper. Topbdjobs.com Is The Largest Online Job Portal In Bangladesh. Please Stay With Us.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *