Thursday , October 28 2021

এবার অটো পাশ চায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা | হতে পারে মানববন্ধন

 এবার অটো পাস চাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা | হতে পারে মানববন্ধন

আজ বুধবার দুপুরে শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এক অনলাইন সভায় এইচএসসি পরীক্ষার্থীদের জন্য একটি বিশেষ ঘোষণা দিয়েছেন এবং সেই ঘোষণায় বলা হয়েছে এ বছর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

NU Auto Promotion
NU Auto Promotion

 

 

জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে গড় রেজাল্ট প্রকাশ করা হবে আগামী ডিসেম্বরে। তিনি আরো যুক্ত করেন, আগামী জানুয়ারিতেই এইচএসসি পরীক্ষার্থীদের অনার্স এবং ডিগ্রিতে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।
অতএব এই ঘোষণার মাধ্যমে এই বিষয়টি পরিস্কার হয়েছে যে এইচএসসি পরীক্ষার্থীরা অটোপ্রমোশন পেয়েছেন এবং কোন প্রকার পরীক্ষা ছাড়াই আগামী ডিসেম্বরে তাদের ফল প্রকাশ করা হবে।

এই খবরটি প্রকাশ হবার পর ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যেসকল বর্ষের পরীক্ষা স্থগিত ছিল, তারা বিভিন্নভাবে ফেসবুক পোস্ট এবং জাতীয় বিশ্ববিদ্যালয় সংক্রান্ত বিভিন্ন গ্রুপ বা পেইজে কমেন্ট এর মাধ্যমে তাদের অটোপ্রমোশন নিয়ে কথা বলছেন।

শিক্ষার্থীর সাথে যোগাযোগ করলে তারা বলেন, যেহেতু পরীক্ষা ছাড়া অটোপ্রমোশন সম্ভব এবং সেটার নিউজ আজ প্রকাশিত হল, তাই আমরা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত, তাদের সেশনজট ফেলে সময় নষ্ট করার কোনো যুক্তি হয় না। অতএব আমাদেরকেও অটোপ্রমোশন সিস্টেমের আওতায় এনে পরবর্তী বর্ষে প্রমোশন দেওয়ার ব্যবস্থা করা হোক।


তারা এটাও বলেন এই বিষয়টি উপর মহলের দৃষ্টিগোচর করার জন্য প্রয়োজনে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের গেট সম্মুখে মানববন্ধন শুরু করার পরিকল্পনা করছেন।


এর আগে গত সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অনার্স চতুর্থ বর্ষের যে পাঁচটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে সেইসব খাতা কলেজ কর্তৃপক্ষ কিংবা থানা থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় বোর্ডে জমা দেওয়ার জন্য একটি নোটিশ প্রকাশ করে।এই নোটিশ থেকে ধারণা করা যায় জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের স্থগিত পরীক্ষার এবং রেজাল্ট প্রকাশের ব্যাপারে খুব দ্রুতই হস্তক্ষেপ শুরু করবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় সংক্রান্ত বিভিন্ন আপডেট তথ্য সবার আগে জানার জন্য আমাদের গ্রুপটিতে জয়েন করুন। আমাদের গ্রুপ পেতে এখানে ক্লিক করুন।

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *