Tuesday , October 19 2021

এপ্রিলের শুরুতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম ও দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা

আগামী মার্চের শেষ দিকে অথবা এপ্রিলের শুরুতে জাতীয় বিশ্ববিদ্যালয় ও এর অধিভুক্ত কলেজগুলোর অনার্স প্রথম ও দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলতি সপ্তাহেই পরীক্ষার ফরম ফিলাপের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

 

national university
national university

 

 



তথ্যমতে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে বিএড কোর্সের চূড়ান্ত পরীক্ষা শুরু হবে। এই দুই পরীক্ষা শেষ হওয়ার পর অনার্স প্রথম ও দ্বিতীয় বর্ষের পরীক্ষা আয়োজন করা হবে। পরীক্ষা আয়োজনের প্রস্তুতি শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।



বিষয়টি নিশ্চিত করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর হারুন-অর-রশিদ রবিবার (৭ ফেব্রুয়ারি) বলেন, আমরা ধীরে ধীরে সব ইয়ারের পরীক্ষা নিয়ে নিবো। ইতোমধ্যে মাস্টার্সের পরীক্ষা শুরু হয়েছে। আরও কয়েকটি পরীক্ষার প্রস্তুতি চলছে। আশা করছি মার্চের শেষ দিকে অথবা এপ্রিলের শুরুতে প্রথম এবং দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা আয়োজন করা যাবে।

এদিকে স্নাতক (সম্মান) ১ম ও ২য় বর্ষের ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের ফরম ফিলাপের বিজ্ঞপ্তি চলতি সপ্তাহেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়য়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামান।


তিনি বলেন, আমরা দ্রুত সব পরীক্ষা নিয়ে নিতে চাই। উপাচার্য স্যারও আমাদের সেভাবেই প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন। চলতি সপ্তাহেই অনার্স প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের ফরম ফিলাপের বিজ্ঞপ্তি ওয়েবসাইটে আপলোড করা হবে।

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *