Thursday , October 28 2021

এইমাত্র ৪৩ তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশঃ পদসংখ্যা ১৮১৪ টি

 ৪৩ তম বিসিএস_পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশঃ
বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের ৪৩ তম বিসিএস পরীক্ষার সার্কুলার প্রকাশিত হয়েছে। বাংলাদেশ কর্ম কমিশনের ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
👉 ৪৩ তম বিসিএস পরীক্ষার আবেদন করা যাবেঃ আগামী ৩০ ডিসেম্বর ২০২০ সকাল ১০ টা থেকে ৩১ জানুয়ারি ২০২১ সন্ধ্যা ৬ টা পর্যন্ত।

 

BPSC Job Circular
BPSC Job Circular

 

 

★ অনলাইনে ৪৩তম বিসিএসের ফরম পূরণ পদ্ধতিঃ
প্রার্থীকে Teletalk BD Ltd-এর Web Address: http://bpsc.teletalk.com.bd অথবা বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের Web Address: www.bpsc.gov.bd এর মাধ্যমে কমিশন কর্তৃক নির্ধারিত অনলাইন আবেদনপত্র (BCS Application Form) পূরণকরে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে।

★ ৪৩তম বিসিএস পরীক্ষার ফি জমাদানঃ
অনলাইনে আবেদনপত্র (BCS Application Form) যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর আপলােড করে প্রার্থী কর্তৃক আবেদনপত্র জমা প্রদান সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ application preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদনপত্র জমা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID সহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি applicant’s copy পাবেন। Application preview এবং applicant’s copy-তে প্রার্থীর ছবি ও স্বাক্ষর অবশ্যই দৃশ্যমান হতে হবে। উক্ত applicant’s copy প্রার্থীকে প্রিন্ট অথবা ডাউনলােড করে সংরক্ষণ করতে হবে।
Applicant’s কপিতে একটি User ID দেয়া থাকবে এবং এই User ID ব্যবহার করে Teletalk BD Ltd. কর্তৃক sms এর মাধ্যমে নিমােক্ত পদ্ধতিতে যে কোনাে Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে sms করে ৪৩তম বিসিএস পরীক্ষার ফি জমা দিবেন।

★ ৪৩তম বিসিএস ফি এসএমএসে জমা দেয়ার পদ্ধতিঃ
প্রথম SMS: BCS <space>User ID লিখে send করুন 16222 নম্বরে।
দ্বিতীয় SMS: BCS <space>Yes<Space>PIN লিখে send করুন 16222 নম্বরে।

 

43th BCS Exam Circular
43th BCS Exam Circular

 

 

About Staff Reporter

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *